image

বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী রয়ালস


এস.এম শাহরিয়ার স্পোর্টস রিপোর্টার
শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, রাত ২:৩০

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নতুন চ্যাম্পিয়ন রাজশাহী রয়ালস। ১৭ জানুয়ারি (শুক্রবার) বিপিএলের ফাইনালে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জয়ের স্বাদ পায় রাজশাহী।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে স্কোরবোর্ডে ৪ উইকেটে ১৭০ রান জমা করে রাজশাহী। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৯ রানের বেশি করতে পারেনি খুলনা।

১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি খুলনা। দলীয় ১১ রানের মধ্যে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যান। ফলে চাপে পড়ে যায় খুলনা।

তৃতীয় উইকেট জুটিতে রাইলি রুশো ও শামসুর রহমান শুভ দলে চাপ দূর করে দেন।। এই দুইজনের ব্যাটে ভর করে শিরোপা জয়ের স্বপ্ন সুবাস পেতে থাকে খুলনা। তবে দলীয় ৮৫ রানের মাথায় রুশো ৩৭ রান করে আউট হলে  ৭৪ রানের জুটি ভেঙ্গে যায়।

হাফ-সেঞ্চুরির দেখা পান শুভ। কিন্তু একই ওভারে ৪৩ বলে ৫২ রান করে শুভ আর নাজিবউল্লাহ জাদরান (৪) আউট হলে দ্রুত দুই উইকেট হারিয়ে ফেলে খুলনা। ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় রাজশাহীর হাতে। মুশফিক ২১ রান করে যখন দলীয় ১৩৪ রানের মাথায় আউট হন তখনই ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা।

শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৮৯ রানে থেমে যেতে হয় খুলনাকে। ২১ রানের সহজ জয়ে শিরোপা ঘরে তোলে রাজশাহী। কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ ইরফান ও আন্দ্রে রাসেল দু’টি এবং আবু জায়েদ ও মোহাম্মদ নওয়াজ একটি উইকেট নেন।

 এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে রাজশাহীর দলীয় ১৪ রানের মাথায় আউট হন আফিফ হোসেন। দ্বিতীয় উইকেট জুটিতে ওপেনার লিটন দাস এবং ইরফান শুকুর ৪৯ রান যোগ করেন। ব্যক্তিগত ২৫ রান করে বিদায় নেন লিটন।

হাফ-সেঞ্চুরি তুলে শুকুর ৫২ রান করে দলীয় ৯৯ রানে আউট হন। এর অগেই ব্যক্তিগত ৯ রানে শোয়েব মালিক আউট হয়ে যান।

শেষদিকে আন্দ্রে রাসেল ও মোহাম্মদ নেওয়াজের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৭০ রান করে রাজশাহী। রাসেল ১৬ বলে ২৭ রানে আর নেওয়াজ ২০ বলে ৪১ রানে অপরাজিত ছিলেন। খুলনার মোহাম্মদ আমির ২টি এবং রবি ফ্রাইলিংক ও শহিদুল ইসলাম ১টি করে উইকেটে নেন। রাজশাহীর আন্দ্রে রাসেল ম্যাচ সেরা ও সিরিজ সেরা হয়েছেন।


সর্বশেষ নিউজ



এ বিভাগের আরও নিউজ