মাশরাফিদের বিদায় করে ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে চট্টগ্রাম

এস.এম শাহরিয়ার স্পোর্টস রিপোর্টার
সোমবার, ১৩ জানুয়ারি ২০২০, রাত ৮:২২

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোয়ালিফার পর্বে উঠেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সোমবার (১৩ জানুয়ারি) এলিমিনেটর ম্যাচে ঢাকা প্লাটুনকে ৭ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম। এই ম্যাচে হাতের তালুতে ১৪ সেলাই নিয়েও ব্যাটিং ও বোলিং করেছে ঢাকার অধিনায়ক মাশরাফি।

মিরপুরের শের-ই বাংলা স্টেঢিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রান করে ঢাকা। জবাবে ব্যাট করতে নেমে ১৪ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় চট্টগ্রাম।

১৪৫ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ধীরস্থির ভাবেই শুরু করে চট্টগ্রাম। তবে এদিন ব্যাটে রান পেলেও ঝড় তুলতে পারে নি ক্রিস গেইল। ৪৯ বলে ৩৮ রান করে আউট হন তিনি। ইমরুল কায়েস ২২ বলে ৩২ ও মাহমুদউল্লাহ ১৪ বলে ৩৪ রান করলে ১৪ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলে জয়ের বন্দরে পৌছে যায় চট্টগ্রাম। ঢাকার শাদাব খান ২টি এবং মেহেদী হাসান ১টি উইকেট নেন

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৬০ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে ঢাকা। পরে শাদাব খানের ব্যাটি দৃড়তায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রানের সম্মানজনক স্কোর দাড় করায় ঢাকা। দলের প্রয়োজনে শাদাবকে সঙ্গ দিতে ব্যাট হাতে মাঠে নামেন ঢাকার অধিনায়ক। ৩৬ বলে দারুণ এক অর্ধ-শতক তুলে শাদাব ৪১ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন।

চট্টগ্রামের রিয়াদ এমরিত ৩টি, রুবেল হোসেন ও নাসুম আহমেদ ২টি এবং মাহমুদউল্লাহ ১টি উইকেট নেন। চট্টগ্রামের এমরিট ম্যাচ সেরা হয়েছেন।