অবশেষে তিনধাপে পূর্নাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ

এস.এম শাহরিয়ার স্পোর্টস রিপোর্টার
মঙ্গলবার, ১৪ জানুয়ারি ২০২০, রাত ১১:৪৫

অবশেষে পূর্নাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। তবে তিন ধাপে সফর করে ম্যাচ গুলো খেলবে টাইগাররা। এই সফরকালে পাকিস্তানের বিপক্ষে দুইটি টেস্ট, একটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

নতুন সূচি অনুযায়ী প্রথমধাপে আগামী ২৪-২৭ জানুয়ারির মধ্যে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। এরপর দ্বিতীয় ধাপে ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। তৃতীয় ধাপে এপ্রিলে আবার পাকিস্তান সফরে গিয়ে করাচিতে দ্বিতীয় টেস্ট ও একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলতে যাবে টাইগাররা।

১৪ জানুয়ারি (মঙ্গলবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর মধ্যে আলোচনা শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসি সভায় আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের মধ্যস্থতায় বিসিবি ও পিসিবি প্রধান এবং দুই বোর্ডের প্রধান নির্বাহী এক বৈঠকে বসেছিলেন। এই বৈঠক শেষে পিসিবি’র পক্ষ থেকে বিসিবি’র সঙ্গে সফর নিয়ে একমত হওয়ার কথা জানানো হয়েছে।

বিসিবি'র পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে পাকিস্তান সফরের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তবে কোনো ক্রিকেটারকে পাকিস্তান সফরে যেতে জোড় করা হবে না বলে নিশ্চিত করেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সব খেলোয়াড়ের মতামত জানতে চাওয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি।

বাংলাদেশ দলের পাকিস্তান সফরের সূচি-

২৪ জানুয়ারি- প্রথম টি-টোয়েন্টি, লাহোর

২৫ জানুয়ারি- দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর

২৭ জানুয়ারি- তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর

৭-১১ ফেব্রুয়ারি- প্রথম টেস্ট, রাওয়ালপিন্ডি

৩ এপ্রিল- একমাত্র ওয়ানডে, করাচি

৫-৯ এপ্রিল- দ্বিতীয় টেস্ট, করাচি