চার্টার্ড ফ্লাইটে করে আজ পাকিস্তান যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

এস.এম শাহরিয়ার স্পোর্টস রিপোর্টার
বুধবার, ২২ জানুয়ারি ২০২০, দুপুর ০২:১৫

অনেক তর্ক-বিতর্কের পর আরজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের পাকিস্তান সফর। মাহমুদউল্লাহর নেতৃত্বে টাইহাররা লাহোরে যাবেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ভাড়া করা বিমানে   (চার্টার্ড ফ্লাইট) করে। ‘মেঘদূত’ নামের উড়োজাহাজে পাকিস্তানের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে বাংলাদেশ সময় রাত ৮টায়। লাহোরে পৌঁছানোর কথা রয়েছে স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে।

ঢাকা থেকে সরাসরি পাকিস্তানে ফ্লাইট না থাকায় পাকিস্তানে যেতে হয় অন্য কোনো দেশ হয়ে। তবে নিরাপত্তার কথা মাথায় রেখে আর ভ্রমন জটিলতা কমাতেই বাংলাদেশ বিমানের বিশেষ একটি বিমান ভাড়া করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিমানের একটি সূত্রে থেকে জানা যায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের একটি ভাড়া করা উড়োজাহাজে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। যেটির ধারণক্ষমতা ১৬২ জন। বিসিবি পুরো বিমানটি ভাড়া করেছে তাই ধারণক্ষমতার তিন চতুর্থাংশই সিট খালি থাকবে। ১৫ খেলোয়াড়, কোচিং স্টাফ, কর্মকর্তা এবং সাংবাদিকসহ সব মিলিয়ে ৩৫ জনের একটি তালিকা দিয়েছে বিসিবি।  পাকিস্তানে যেহেতু কোনো সরাসরি ফ্লাইট নেই তাই বিমান বাংলাদেশের এই উড়োহাজাজটি, লাহোর থেকে কোনো যাত্রী ছাড়াই ঢাকায় ফিরে আসবে।

২৩ জানুয়ারি (বৃহস্পতিবার) লাহোরে এক দিনের প্রস্তুতি শেষে ২৪ জানুয়ারি থেকে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজ শেষে বাংলাদেশ বিমানের সেই ভাড়া করা বিমানে করেই ২৮ জানুয়ারি দেশে ফিরবেন খেলোয়াড়েরা।