পাকিস্তানকে হারাতে মাঠে নামবে বাংলাদেশ

এস.এম শাহরিয়ার স্পোর্টস রিপোর্টার
বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, সন্ধ্যা ০৭:২৫

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২৪ জানুয়ারি (শুক্রবার) মাঠে নামবে বাংলাদেশ। দীর্ঘ ১ যুগ পর পাকিস্তান সফরে গিয়েছে টাইগাররা। নিরাপত্তাজনিত কঠোর নিরপত্তা বলয়ের মধ্যদিয়ে খেলতে হচ্ছে বাংলাদেশকে। 

টি-টোয়েন্টি ম্যাচের পরিসংখ্যান বলছে দুই দল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে দশবার। এর মধ্যে আটবারই জয় পেয়েছে পাকিস্তান। অন্যদিকে বাংলাদেশের জয় মাত্র দুইটি ম্যাচে। পাকিস্তান দলে রয়েছে শোয়েব মালিক. মোহাম্মদ হাফিজের মতো অভিজ্ঞ ক্রিকেটার। এই দুইজনের মিলে রয়েছে প্রায় দুইশটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা।

পরিসংখ্যান ও অভিজ্ঞতা দুটিতে পিছিয়ে আছে বাংলাদেশ। তাই পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি মোটেও সহজ হবে না টাইগারদের জন্য। দলের সেরা ক্রিকেটার মুশফিকুর রহিম নেই। নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসান।

তবে তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমানরা রয়েছেন সেরা ছন্দে। বিপিএলে সবাই ভালো খেলেছেন। তাই আত্মবিশ্বাসের কোনো ঘাতটি নেই বাংলাদেশ দলে।

অন্যদিকে পাকিস্তান দলে রয়েছেন হারিস রৌফের মতো তরুণ পেসার যিনি ঘন্টায় ১৪৫ কিলোমিটার বেগে বল করতে পারেন। অস্ট্রেলিয়ার বিগব্যাশে তিনি ইতিমধ্যে নিজেক প্রমান করেছেন। ৭ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট।

শেষ দশটি টি-টোয়েন্টির আটটি ম্যাচেই হেরেছে পাকিস্তান। লাহোরের এই গাদ্দাফি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। সম্প্রতি পারফরম্যান্সের বিচারে আবার খুব ছন্দে নেই তারা। তাই টাইগাররা এই ম্যাচে জয়ের অাশা করতেই পারে।

বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে ম্যাচটি।