গম্ভীরের খোঁচার জবাব দিলেন কটরেল

তাসকিন আফতাব স্পোর্টস রিপোর্টার
সোমবার, ২২ জুন ২০২০, দুপুর ১২:৪৫

ক্রিকেটারদের খোঁচা মেরে কথা বলা এইটা নতুন কিছু নয় গৌতম গম্ভীরের জন্য। প্রায়শই দেখা গেছে বহু ক্রিকেটারকে খোঁচা মেরে কথা বলতে। গত ডিসেম্বরে আইপিএলের নিলামে উইন্ডিজের বাঁ-হাতি পেসার কটরেলকে ৮.৫ কোটি টাকায় নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। পাঞ্জাবের ডিরেক্টর অনিল কুম্বলের ভরসা ছিল তার উপরেই। সেই কারণেই কটরেলকে নেয় পাঞ্জাব।

কিন্তু এর পরই প্রশ্ন উঠতে থাকে পাঞ্জাবের গেম স্ট্র্যাটেজি নিয়ে। এতো দাম দিয়ে এই ক্যারিবিয়ানকে কেনাটা কতটা যুক্তিযুক্ত ছিলো প্রশ্ন উঠেছিলো এটাও। ভারত জাতীয় দলের সাবেক ওপেনার গৌতম গম্ভীর এই ব্যাপারেই মন্তব্য করে বলেছিলেন,"আমার মনে হয় হতাশা থেকেই অনিল কুম্বলে নিয়েছিল কটরেলকে। কারণ, পাঞ্জাব ক্রিস মরিস বা প্যাট কামিন্সকে পায়নি। যখন চাহিদা বেশি কিন্তু যোগান কম, তখন এমন ধরনের ঘটনা ঘটে।”

নিলামে ক্রিস মরিস ও প্যাট কামিন্সকে পাওয়ার লড়াইয়ে ছিল পাঞ্জাবও। কিন্তু শেষ পর্যন্ত কাউকেই পায়নি তারা। গম্ভীরের মতে, সেই কারণেই কটরেলকে নিয়েছেন কুম্বলে! পাল্টা জবাবে কটরেল বলেন, “গম্ভীর কি সত্যিই এটা বলেছে? আমি আদৌ জানতাম না এই ব্যাপারে। পারফরম্যান্সই আমার হয়ে কথা বলে। জানি না গম্ভীর কেন এমন কথা বলতে গেলেন। কিংস ইলেভেন পাঞ্জাবের সদস্য হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আইপিএলে যে কোনও দলের কাছেই আমি মূল্যবান বলে নিশ্চিত ভাবে মনে করি।”

উল্লেখ্য ২০১৩ সালে টেস্টে অভিষেক হয়েছিল কটরেলের। কিন্তু চোটের কারনে নিজেকে নিয়মিত করতে পারেনি এই জ্যামাইকান । ৩০ বছর বয়সী কটরেল এখনও পর্যন্ত দুই টেস্ট, ৩৫ ওয়ানডে ও ২৭ টি-টোয়েন্টি খেলেছেন। আইপিএলে এর আগে সুযোগ না হলেও এবারই প্রথম খেলার সুযোগ হয়েছে তার। যদিও কোভিট-১৯ এর ভয়াবহতায় আইপিএল এখনো মাঠে গড়ায় নি।