উইলিয়ামসনের কাছে আইপিএলই সেরা

তাসকিন আফতাব স্পোর্টস রিপোর্টার
বুধবার, ০১ জুলাই ২০২০, সকাল ৯:২৭

বিভিন্ন দেশের ঘরোয়া লীগ গুলোর মধ্যে আইপিএলকে সেরা মনে করেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর মতে এত বেশি প্রতিদ্বন্দ্বিতা অন্য কোনও দেশের ঘরোয়া ক্রিকেটে দেখা যায় না। এই কারনেই বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএল বন্ধ থাকায় তার অভাব উপলব্ধি করছেন উইলিয়ামসন।

করোনা মহামারীর জন্য স্থগিত আইপিএলের এবারের আসর। পরিস্থিতির উন্নতি হলে আইপিএল আয়োজন করার জন্য কোন কমতি রাখছেনা ভারতীয় ক্রিকেট বোর্ড। সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে এই মৌসুমেও দেখা যেত উইলিয়ামসনকে।

সম্প্রতি এক ইনস্টাগ্রাম আড্ডায় ভারতীয় অফস্পিনার অশ্বিনকে কিউই কাপ্তান বলেছেন, ‘‘ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লীগ গুলোর মধ্যে প্রতিযোগিতার কিংবা বানিজ্যিক সব দিক দিয়ে অবশ্যই আইপিএল সেরা । শুরুতে শুধু আইপিএল দেখার জন্যই মুখিয়ে থাকতাম। খেলতে শুরু করার পরে মনে হয়েছিল, এটা আমার কাছে বড় একটা সুযোগ। ভারতে ক্রিকেটের প্রতি দারুণ ভালবাসা লক্ষ্য করেছি। সেই কারণেই আইপিএল এত জনপ্রিয়। আইপিএল শুরু হওয়ার পর থেকে বহু দেশ ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ শুরু করেছে।’’

আইপিএলের কোনও দলকে নেতৃত্ব দেওয়ার সঙ্গে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার অনেকটাই তফাৎ মনে করেন কিউই কাপ্তান। উইলিয়ামসন বলেন, ‘‘সানরাইজার্সকে নেতৃত্ব দিতে শুরু করার সময় বুঝতে পারছিলাম না, কী আশা করা উচিত। অন্য দেশে এসে অন্য সংস্কৃতির মধ্যে নিজেকে মানিয়ে নিতে হয়েছে। প্রত্যেকের কথা শোনার চেষ্টা করতাম।"

"ভারতীয় ক্রিকেটারেরা কী ভাবে খেলাটাকে দেখে, সেটাও বোঝার চেষ্টা করেছি। দেশকে নেতৃত্ব দেওয়া আর সানরাইজার্সকে নেতৃত্ব দেওয়ায় অনেক তফাৎ।  সাপোর্ট স্টাফ থেকে শুরু করে কোচ, ক্রিকেটারেরা সব সময় পাশে থাকার চেষ্টা করে। এ রকম একটা পরিবেশে খেলার মজাই আলাদা। আশা করি, ওয়ার্নারও দারুণ ভাবে এই দলকে নেতৃত্ব দেবে।’’