প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের ইংল্যান্ড দল ঘোষনা

তাসকিন আফতাব স্পোর্টস রিপোর্টার
শনিবার, ০৪ জুলাই ২০২০, সন্ধ্যা ৬:০৫

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। আর সেই সিরিজের প্রথম ম্যাচের জন্যে ইংল্যান্ডের ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

ছুটিতে থাকায় দলের নিয়মিত অধিনায়ক জো রুট থাকছেনা প্রথম টেস্টে। তার পরিবর্তে ইংলিশ দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন অলরাউন্ডার বেন স্টোকস। ইংলিশদের সর্বশেষ ৫০ বছরের ক্রিকেট ইতিহাসে কেভিন পিটারসেনের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেনীর ম্যাচে অধিনায়কত্ব না করেই ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়কত্ব করার অপেক্ষায় আছেন বেন স্টোকস।

তবে ১৩ সদস্যের এই দলে জায়গা হয়নি উইকেট রক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও অলরাউন্ডার মঈন আলীর। এমনকি রিজার্ভ ক্রিকেটারদের তালিকাতেও নাম নেই এই দুজনের। 

অ্যাজেস বোলে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার ১ম টেস্ট শুরু হবে ৮ জুলাই থেকে। ওল্ড ট্রাফোর্ডে ২য় টেস্টে শুরু হবে ১৭ জুলাই এবং একই মাঠে ২৪ জুলাই সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

ইংল্যান্ডের ১৩ সদস্যের দলঃ- বেন স্টোকস (অধিনায়ক), জস বাটলার (উইকেটরক্ষক), জ্যাক ক্রাউলে, জো ডেনলি, ওলি পোপ, ডম সিবলি, ক্রিস ওকস ও মার্ক উড, রবি বার্নস, জিমি অ্যান্ডারসন, জফরা আর্চার, ডম বেস ও স্টুয়ার্ট ব্রড। 

রিজার্ভ ক্রিকেটারঃ- জেমস ব্রেসি, স্যাম কারান, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, ওলি রবিনসন ও ওলি স্টোন।