ফাইনাল বিক্রি নিয়ে ফের অভিযোগ শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রীর

তাসকিন আফতাব স্পোর্টস রিপোর্টার
রবিবার, ০৫ জুলাই ২০২০, সকাল ১০:৪৯

২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে বিতর্ক থেমেও যেন থামতেই চাইছে না। শ্রীলঙ্কা কর্তৃপক্ষ ক্রিকেটারদের জিজ্ঞাসাবাদ করে ম্যাচ ফিক্সিং এর কোন তথ্য না পেয়ে তদন্ত বন্ধ করে দিলেও ম্যাচ গড়াপেটার অভিযোগে ফের সরব শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দনন্দ অলুথগামাগে। শনিবার তিনি জানিয়েছেন, ফাইনাল ম্যাচ বিক্রি হয়েছে সেটা প্রমাণ করার জন্য আইসিসি-র হাতে উপযুক্ত তথ্য তুলে দিতে তিনি প্রস্তুত আছেন।

শুক্রবারই শ্রীলঙ্কার পুলিশ ঘোষণা করে, উপযুক্ত তথ্যের অভাবে তদন্ত বন্ধ করা হল। শ্রীলংকা দলের সাবেক নির্বাচক প্রধান অরবিন্দ ডি’সিলভা, সেই বিশ্বকাপের অধিনায়ক কুমার সঙ্গকারা, সেই ফাইনালের সেঞ্চুরিয়ান মাহেলা জয়বর্ধনে ও উপুল থরাঙ্গাকে বেশ লম্বা সময় ধরে জিজ্ঞাসাবাদ করার পরে তাদের  কাছ থেকে উপযুক্ত কোনও তথ্য পায়নি জানায় পুলিশ।  আইসিসি'র দুর্নীতি দমন শাখার প্রধান অ্যালেক্স মার্শালও জানিয়ে দিয়েছেন, তাঁরা এমন কোনও ইঙ্গিত পাননি যার ভিত্তিতে এ বিষয়ে তদন্ত করা যায়।

কিন্তু শনিবার সাবেক ক্রীড়ামন্ত্রী ফের দাবি করেছেন, ‘‘শ্রীলঙ্কার পুলিশ একেবারেই সক্রিয় ভূমিকা নেয়নি।’ উল্টো  তীর ছুড়ে মারেন তদন্ত কমিটির উপর। তার দাবী তদন্ত কমিটি মোটা অংকের অর্থ পেয়ে তদন্ত বন্ধ করার নির্দেশ দিয়েছে।  "