মেন্ডিস মদ্যপান করে গাড়ি চালাননি

তাসকিন আফতাব স্পোর্টস রিপোর্টার
সোমবার, ০৬ জুলাই ২০২০, সকাল ১০:৪৮

ক’রোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের ক্রিকেট বন্ধ থাকলেও সবার আগে অনুশীলনে ফিরেছিলো শ্রীলঙ্কা। পাল্লেকেল্লেতে অনুশীলন শুরু করেছে লংকান ক্রিকেটাররা। কুশাল মেন্ডিসও সেই ট্রেনিং ক্যাম্পে ছিলেন। এরই মধ্যে রোববার ভোরে গাড়ি চালানোর সময় দূ’র্ঘটনা’বশত এক বাইসাইকেল আরোহীকে চাপা দিয়ে বসেন মেন্ডিস। পরে হাসপাতালে নিয়ে গেলে মৃ’ত ঘোষণা করা হয় তাকে। 

ঘটনাটি ঘটেছে রোববার (০৫ জুলাই) ভোরে, দক্ষিণ কলম্বোর পানাদুরায়। এমন মর্মান্তিক ঘটনা ঘটানোর জন্য এই লঙ্কান ব্যাটসম্যানকে গ্রেপ্তার করার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন দেশটির পুলিশ কর্মকর্তা এসএসপি জালিয়া সেনারত্নে। তবে তার প্রাথমিক তদন্তে দেখা গিয়েছে, মেন্ডিস মদ্যপান করে গালি চালান নি।মূলত বন্ধুদের বাসায় পৌঁছে দিতে গাড়ি চালাচ্ছিলেন।  গাড়ি চালানোর সময় ঘুমিয়ে গেলে এমন দু’র্ঘটনা ঘটে।

শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ‘নিউজওয়্যার জানিয়েছে, “ক্রিকেট বোর্ডে কাজ করেন এমন একজনের বিয়ের অনুষ্ঠান থেকে বাসায় ফিরছিলেন মেন্ডিস। গাড়িতে তাঁর সঙ্গে ছিলেন শ্রীলঙ্কা দলে তাঁরই সতীর্থ আভিষ্কা ফার্নান্দোসহ আরও কয়েকজন।”

“অনুষ্ঠানে তিনি মদ খাননি বলেই গাড়ি চালিয়ে সতীর্থ-বন্ধুদের কয়েকজনকে বাড়িতে পৌঁছানোর ‘দায়িত্ব’ পড়েছিল মেন্ডিসের কাঁধে। কিন্তু দু’র্ঘটনার সময় মেন্ডিস গাড়ি চালানো অবস্থাতেই ঘুমিয়ে পড়েছিলেন।”

“প্রাথমিক ত’দন্তে এমন তথ্যই বেরিয়ে এসেছে, “দূ’র্ঘটনার পর মেন্ডিসকে বিচারিক মেডিকেল অফিসারের কাছে নেওয়া হয়েছিল। ম’দ খেয়ে গাড়ি চালানোর অভিযোগ থেকে মুক্তি দেওয়া হয়েছে। ”

তবে ভুলবশত হোক বা অনিচ্ছেকৃতভাবেই হোক এই ম’র্মান্তিক দূর্ঘটনার জন্য তাকে যে শাস্তির আওতায় আসতে হবে সেটা বলার অপেক্ষা রাখছেনা। আজ তাকে স্থানীয় ম্যাজিস্ট্রেট এর নিকট নেওয়ার কথা রয়েছে।