বিশ্বকাপের পরিবর্তে আইপিএল হলে প্রশ্ন উঠবে: ইনজামাম

তাসকিন আফতাব স্পোর্টস রিপোর্টার
সোমবার, ০৬ জুলাই ২০২০, রাত ৮:৩৫

অক্টোবরের মাঝামাঝিতে অস্ট্রেলিয়ায় শুরু হয়ে নভেম্বরের মাঝামাঝিতে শেষ  হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনাভাইরাসের মহামারীতে বিশ্বকাপের আকাশে মেঘের ঘনঘটা। আয়োজক অস্ট্রেলিয়া স্রেফ জানিয়ে দিয়েছে এই অবস্থায় বিশ্বকাপ আয়োজক করা প্রায় অসম্ভব। চলতি মাসের তৃতীয় সপ্তাহে বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময় আইপিএল আয়োজনের কথা চিন্তা ভাবনা করছে। সেপ্টেম্বর-অক্টোবর বা অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজনের কথা মাথায় রয়েছে ভারতের। না হলে বড় ধরনের লোকসানের আশংকা রয়েছে তাদের। এই আবহে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক বলেছেন, যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয় আর সেই সময়ে আইপিএল হয়, তা হলে কিন্তু প্রশ্ন উঠবে।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেছেন, “এমন কথাও শোনা যাচ্ছে যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ হবে। ভারতীয় ক্রিকেট বোর্ড বেশ শক্তিশালী। আইসিসিতে ভারতের নিয়ন্ত্রণও রয়েছে। সেটারই প্রভাব খাটানোর সর্বোচ্চ চেস্টাই তারা করছে। যদি কোভিট-১৯ এর কারনে বিশ্বকাপ আয়োজন সম্ভব না হয় তাহলে আইপিএল সম্ভব কিভাবে? তাহলে প্রশ্ন উঠবেই। ভারতীয় বোর্ড যদি আট দলের একটা প্রতিযোগিতা আয়োজন করতে পারে, তবে ক্রিকেট অস্ট্রেলিয়া কেন তা পারবে না?”

উল্লেখ্য ২৯ মার্চ থেকে আইপিএলের চলতি আসর শুরু হওয়ার কথা থাকলেও করোনা ও লাগাতার লকডাউনের জন্য তা অনির্দিষ্টকালের জন্য তা পিছিয়ে গিয়েছে।