এশিয়া কাপ বাতিল, আনন্দবাজারকে সৌরভ গাঙ্গুলি

সিনিয়র করেসপন্ডেন্ট
বুধবার, ০৮ জুলাই ২০২০, সকাল ১১:২৯

সিনিয়র করেসপন্ডেন্টঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে একের পর এক সংকটে পড়ছে ক্রিকেট বিশ্ব। আইসিসি টি-২০ বিশ্বকাপ কার্যত স্থগিত হয়ে গেছে। বলা চলে শুধু আনুষ্ঠানিক ঘোষণাটাই এখন বাকি। বিশ্বকাপের আগেই মাঠে গড়ানোর কথা ছিল এশিয়া কাপ। উপমহাদেশের বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টের আকাশও অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে করোনার কারণে। ইতোমধ্যে এই বছর এশিয়া কাপও বাতিল হয়ে গেছে।

নিজের জন্মদিন উপলক্ষ্যে ভারতের বহুল প্রচারিত দৈনিক আনন্দবাজারকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন বিসিসিআই সভাপতি ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। ৪৮ এ পা দিয়েছেন কলকাতার মহারাজ।

এশিয়া কাপ নিয়ে তিনি আনন্দবাজারকে বলেছেন, ‘এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে। এ বারে আর হচ্ছে না।’ তবে বিশ্বকাপের চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আইসিসির পানে চেয়ে আছেন সৌরভ। তিনি বলেছেন, ‘আমরা আইসিসি-র সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে। তার পরে আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল করা যায়। এই মুহূর্তে তার আগে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।’

জানা গেছে, আগামীকাল এসিসির (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) মিটিং হওয়ার কথা ছিল। যদিও কাল সেটি হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ এসিসির সভাপতি ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন চিকিৎসার কাজে লন্ডনে রয়েছেন। আজ তার অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।

এদিকে গতকাল বিসিবির প্রধান নিজামউদ্দিন চৌধুরী সুজনও বলেছেন, এসিসির একটা মিটিং আছে। তবে দিনক্ষণ ঠিক হয়নি এখনও।