সেপ্টেম্বরে ভারত সফর বাতিল করার কথা ভাবছে ইসিবি

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, দুপুর ১২:১৯

সেপ্টেম্বরে ভারতে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু  কোভিট-১৯ এর জন্য এবার সেই দ্বিপাক্ষিক সিরিজও বাতিল হওয়ার পথে।

ইংল্যান্ডের পত্রিকা ‘ডেইলি মেল’-এ প্রকাশিত এক রিপোর্টে বলা হয় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই সফর বাতিল ঘোষণা করতে চলেছে। কারণ হিসেবে তারা উল্লেখ করেছে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে আইপিএল আয়োজনের কথা ভাবছে বিসিসিআই। তবে চূড়ান্ত ভাবে ইসিবির পক্ষ থেকে এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

করোনা মহামারীরতে বিশ্বের সাথে তাল মিলিয়ে দৃশ্যপট পাল্টে গেছে ক্রিকেটেরও। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু, ঝুলে আছে এখন বিশ্বকাপের ভাগ্যও। আইসিসিও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে গড়িমসি করছে।  এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আইপিএল আয়োজনের জন্য সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বরের কথা ভাবছে।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলে দিয়েছেন যে, এই বছর আইপিএল আয়োজনের জন্য সব চেষ্টা করছে বোর্ড। গুঞ্জন থাকলেও ভারতের মধ্যেই আইপিএলের আয়োজনের ইচ্ছা বোর্ডের। তবে ভারতে করোনা পরিস্থিতির উন্নতি না হলে বিদেশে আইপিএল হওয়ার কথা ভাবা হবে।

এদিকে আগামী বছর ভারতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসার কথা রয়েছে জো রুট, বেন স্টোকসদের। সেই সময়ে ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজও খেলতে পারে দুই দল। 'ডেইলি মেল' আরও বলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হলে  আইপিএল হওয়ার সম্ভাবনা বাড়বে। সেই কারণেই ভারত সফর বাতিল হওয়ার কথা ভাবছে ইসিবি।