আমার কাছে আইপিএলই সবার সেরা : স্যান্টনার

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
মঙ্গলবার, ২১ জুলাই ২০২০, দুপুর ১:৩৬

কয়েকদিন আগেই ভারতীয় অফস্পিনার অশ্বিনকে দেয়া এক ভার্চুয়াল সাক্ষাৎকারে কিউই কাপ্তান উইলিয়ামসন আইপিএলকেই সেরা বলেছিলেন। এবার একই কথা বললেন উইলিয়ামসনের সতীর্থ অফস্পিনার মিচেল স্যান্টনারও। তার ধারনা বিশ্বে যতগুলো টি টোয়েন্টি টুর্নামেন্ট হয়, আইপিএল-ই সবার সেরা।

গতকালই আইসিসি-র বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না, আপতত স্থগিত ঘোষণা করা হলো। এর ফলে সেই সময়ে আইপিএল মাঠে গড়ানোর সম্ভাবনা রয়েছে। আইপিএল সম্পর্কে উচ্ছ্বসিত এই কিউই স্পিনার বলছেন, ‘‘বিশ্বজুড়ে যতগুলো টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়, তার মধ্যে আইপিএল-ই সেরা। ২০১৮ সালে চেন্নাই সুপার কিংস আমাকে দলে নেয়। আমি খুবই উত্তেজিত ছিলাম এই নিয়ে। এ রকম একটা টুর্নামেন্টে খেলতে পারব, ভেবেই ভাল লাগছিল আমার। বলা যায় অবিশ্বাস্য একটা টুর্নামেন্ট আইপিএল।’’

চেন্নাই সুপার কিংসে ডাক পাওয়ার আগে মহেন্দ্র সিংহ ধোনির বিপক্ষে অনেক ম্যাচেই বল করেছিলেন স্যান্টনার। প্রতিপক্ষ ধোনিকে দেখেছেন। কিন্তু ‘ক্যাপ্টেন কুল’- খ্যাত ধোনির সঙ্গে একই ড্রেসিং রুম আগে কখনও শেয়ার করেননি। সিএসকে-র হয়ে খেলার সুবাদেই ধোনিকে খুব কাছ থেকে দেখেছেন এবং তাঁকে ভাল করে জানার সুযোগও পেয়েছেন ।

ধোনিকে নিয়ে তিনি বলছেন, "ধোনির সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার অভিজ্ঞতাই অন্য রকমের। দলের প্রতি ওর ডেডিকেশন, ওর চিন্তাভাবনা আমাকে মুগ্ধ করেছে। নিজের কাছেই খুব ভালো লাগছে যে আমি তার অধিনে খেলতে পেরেছি। একই ড্রেসিংরুম শেয়ার করতে পেরেছি। ’’ 

উল্লেখ্য, ভারতে কোভিট-১৯ এখনো নিয়ন্ত্রণে না আসায় ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএল হওয়ার সম্ভাবনা রয়েছে। এর আগে ২০১৪ সালেও একবার আইপিএল সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিলো।