আইপিএলের জন্যই হচ্ছে না এশিয়া কাপ ও বিশ্বকাপ : শোয়েব

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০, সকাল ১১:৪৯

কোভিট-১৯ এর কারণে চলতি বছরের এশিয়া কাপ স্থগিত করা হয়েছে। সেই সাথে স্থগিত করা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও। আর আইসিসির বড় ইভেন্টগুলো স্থগিত হওয়াতে দরজা খুলে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ মাঠে গড়ানোর সম্ভাবনা। সব ঠিক থাকলে বিশ্বকাপের সেই সময়েই সংযুক্ত আরব আমিরাতে বসতে চলছে এবারের আইপিএলের আসর।

এই নিয়ে ক্রিকেট মহলে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া, অনেকের মতে আইপিএলের জন্যেই নাকি এক দুই বৈশ্বিক টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে। পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারের মতে, একটু জোর দিলেই এশিয়া কাপ আয়োজন করা যেতো। কিন্তু আইপিএলের জন্যই এই টুর্নামেন্ট পিছিয়ে দেয়া হয়েছে।

সম্প্রতি পাকিস্তানের এক টিভি চ্যানেলে শোয়েব বলেছেন, এশিয়া কাপ তো অবশ্যই হতে পারত। যেহেতু আইপিএল হচ্ছে আরব আমিরাতে সেহেতু চাইলে গতবারের ন্যায় এবারো আরব আমিরাতে এশিয়া কাপ আয়োজন করা যেতে পারতো। রাজনৈতিক ইস্যুতে হোক আর যে জন্য হোক এমনিতেই অনেক বছর ধরে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ মাঠে গড়াচ্ছে না। তাই একে অপরের বিপক্ষে খেলার দারুণ সুযোগ ছিল এশিয়া কাপ। এর (এশিয়া কাপ) না হওয়ার পেছনে অনেক কারণ আছে। আমি সেই দিকে যেতে চাই না। চাইলে টি-টোয়েন্টি বিশ্বকাপও হতে পারত। কিন্তু আমি আগেই বলেছি এই টুর্নামেন্ট দুটি হবে না। বিশ্বকাপকে নরকে যাক তবুও আইপিএল হওয়া চাই এই নীতিতেই এগিয়েছে তাঁরা।”

উল্লেখ্য ভারতে এখনো ক'রোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ভারতের পরিবর্তে সেপ্টেম্বর -অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন করবে বিসিসিআই।