ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার হয়ে উঠছে স্টোকস: অ্যান্ডারসন

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০, দুপুর ২:৫৮

বেন স্টোকস নামটি ইংলিশদের কাছে কখনো বা খলনায়ক আবার কখনো ইংল্যান্ডের জয়ের নায়ক। তবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে স্টোকস যেন একজন 'কমপ্লিট প্যাকেজ’। আর তাই সতীর্থ পেসার অ্যান্ডারসনের মতে, স্টোকসকে বর্ণনার জন্যে কোন ভাষাই নাকি খুঁজে পাচ্ছেন না। 

ক'রোনা কালের ক্রিকেটে প্রথম দল হিসেবে মাঠে নেমেছিলো ইংলিশরাই, তবে প্রথম টেস্ট হেরেছিলো স্টোকসের অধিনায়কত্বে প্রথমবার খেলতে নামা ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে স্টোকসের একক নৈপুণ্যে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। দুই ইনিংস মিলিয়ে করেছেন ২৫৪ রান এবং উইকেট শিকার করেছেন ৩টি। সেই সাথে উঠে এসেছেন টেস্ট অলরাউন্ডারের র‍্যাঙ্কিয়ে সবার উপরে।

আর এতেই ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডারের আখ্যাও দিয়েছেন অ্যান্ডারসন। তিনি বলেন,  “আমার মনে হয়, ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার হয়ে উঠছে বেন। আমাদের জন্য এটি খুবই সৌভাগ্যের।  অবিশ্বাস্য যে, আমরা তাকে আমাদের দলে পেয়েছি।”

উইন্ডিজদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ম্যাচ সেরা হওয়া বেন স্টোকসকে ইংল্যান্ড অধিনায়ক জো রুট উপাধি দিয়েই ফেলেছেন ‘মিস্টার ইনক্রেডিবল' হিসেবে। জো রুটের সাথে গলা মিলিয়ে অ্যান্ডারসন বলেন, “সে কেমন এটা বলাটা বেশ কঠিন। কারণ, তাকে বর্ণনার জন্য ভাষা খুঁজে পাওয়া অসম্ভব। সেদিন দেখলাম জো বলছে, আমাদের দলে গ্রেট ক্রিকেটার আছে এবং আমরা গ্রেট ক্রিকেটারদের সঙ্গে খেলছি। তার সাথে আমিও একমত। বেন এমন একজন ব্যাটসম্যান যে নির্দ্বিধায় যেকোনো দলের সেরা ব্যাটসম্যান হিসেবে জায়গা করে নিতে পারবে। দলের চাহিদা অনুযায়ীই নিজের সেরাটা দেয় সে। প্রতি ম্যাচেই বোলিংয়ের স্কিল আর অ্যাকুরিসি বাড়ছে তাঁর। দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ সময়ে ব্রেক থ্রো এনে দিচ্ছে। তাকে পেয়ে আমরা খুবই আনন্দিত। ”