আইপিএলের আগেই প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামছে ভারত

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০, রাত ১০:০৫

ক'রোনার জেরে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোয় বলা যায় মূল ফায়দাটা ভারতেরই হয়েছে। ওই সময়টাকেই কাজে লাগিয়ে সিদ্ধান্ত নিয়েছে আইপিএল আয়োজনের জন্য। তবে এর আগের ফাঁকা সময়ে তারা দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ খেলতে চাইছে সেটাও টি-টোয়েন্টি সিরিজ! ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সিদ্ধান্ত অনুযায়ী, ২৬ সেপ্টেম্বর শুরু হতে পারে আইপিএলের মার্চে স্থগিত হওয়া সিরিজ।

আর প্রোটিয়াদের সাথে বাতিল হওয়া সিরিজটি ভারত খেলতে চাচ্ছে আগস্টেই। গত মার্চে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল কোহলি-রোহিতদের। কিন্তু কোভিট-১৯ মহামারীতে সিরিজটি আর মাঠে গড়ানো সম্ভব হয় নি। বাতিল করতে হয়েছিল। সে কারণে বিসিসিআই বলছে, আইপিএলের আগেই একটি আন্তর্জাতিক সিরিজ আয়োজনের চিন্তা-ভাবনা তারা করছে।

মুম্বাই মিরর বলছে, মূলত এসবের নীতি নির্ধারকরাই বোর্ডের ওপর চাপ প্রয়োগ করছে। সিরিজটি এফটিপির সূচির অংশ না হওয়ায় সেটি হতে পারে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বলছেন, "এখনো এই সিরিজের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত হয় নি। পরবর্তী বোর্ড সভায় এই নিয়ে আলোচনা হতে পারে। আমরা সব কিছুই সভায় আলোচনায় করে পরিস্থিতি বিবেচনা করে তারপর সিদ্ধান্ত নেবো।’

উল্লেখ্য যে, ক'রোনায় ক্রিকেট খেলুড়ে সব দেশেরই বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হয়েছে। ভারত ও শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের সঙ্গেও সিরিজ বাতিল করে দিয়েছে। সেই ক্ষতি পুষিয়ে আনতেই আসন্ন সিরিজ গুলোয় ফোকাস রাখছে ভারত।