বাংলাদেশের বিপক্ষে আমি রীতিমতো ভুগেছি : শ্রীশান্ত

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
শুক্রবার, ২৪ জুলাই ২০২০, রাত ৭:৪৯

২০১৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) শ্রীশান্তকে আজীবনের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করেছিলো।

আপিলের পরিপ্রেক্ষিতে যদিও কয়েক বছর আগে আদালতের নির্দেশে এই অভিযোগ থেকে অব্যাহতি পান শ্রীশান্ত। তাই তো আবারও স্বপ্ন দেখেন ভারতের জার্সিতে মাঠে নামার। নিষিদ্ধ হওয়ার আগে ভারতের হয়ে ২৭টি টেস্ট, ৫৩টি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি খেলে ১৬৯টি উইকেট নেন তিনি।

সম্প্রতি অনলাইন পোর্টাল 'ক্রিকফ্রেঞ্জি' কে দেয়া এক সাক্ষাৎকারে এই ভারতীয় পেসার বলেন, "এটাই (বাংলাদেশ) একমাত্র দেশ আসলে। আমি অনেক সেরা টপ অর্ডার ব্যাটসম্যানের উইকেট নিয়েছি। কিন্তু সত্যি বলতে কি , বাংলাদেশের বিপক্ষে কেন যেন আমি সেভাবে নিজেকে প্রমাণ করতে পারিনি। বাংলাদেশের টপ অর্ডারের বিপক্ষে আমি রীতিমতো ভুগেছি। আমার মনে হয় আমি খুব কম উইকেট নিয়েছি বাংলাদেশের বিপক্ষে।

আমি সম্ভবত মোহাম্মদ আশরাফুলের উইকেট নিয়েছিলাম। ৫-৬ টি ম্যাচ খেলে আমি সম্ভবত তিন বা চারটি উইকেট পেয়েছি। বাংলাদেশের বিপক্ষে খেলা শেষ ম্যাচটির কথা এখনো আমার মনে আছে। সেই ম্যাচে পাঁচ ওভারের মতো করেছিলাম আর অনেক খরুচে ছিলাম।"

উল্লেখ্য বাংলাদেশের বিপক্ষে চারটি ওয়ানডে ও একটি টেস্ট খেলেছেন শ্রীশান্ত। সব মিলিয়ে নিয়েছেন চারটি উইকেট। সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে খেলেছেন ২০১১ সালের বিশ্বকাপে। সেই ম্যাচে পাঁচ ওভার বোলিং করে বিনা উইকেটে দেন ৫৩ রান!