প্রস্তুতি ম্যাচ হলে খুবই ভালো: মুমিনুল

সিনিয়র করেসপন্ডেন্ট
বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, সকাল ১০:০৪

সিনিয়র করেসপন্ডেন্টঃ এশিয়া কাপ, টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ায় কয়েক মাসের ফাঁকা সময় পেয়েছে বাংলাদেশ। এই সময়টাতে আন্তর্জাতিক কোনো সিরিজ নেই বাংলাদেশের। সময়টা কাজে লাগাতে এবং আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে শ্রীলঙ্কা সফরকেই পাখির চোখ করছে বিসিবি। সবকিছু ঠিক থাকলে অক্টোবরে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ।

তিন ম্যাচের টেস্ট খেলতে যাওয়ার আগে দেশেই একটা প্রস্তুতি ম্যাচ খেলার আশা করছেন মুমিনুল হক। তবে এটি পুরোপুরি নির্ভর করছে দেশের করোনা পরিস্থিতির উপর। পরিবেশের উন্নতি হলে মিরপুরেই হতে পারে প্রস্তুতি ম্যাচ।

গুঞ্জন আছে করোনা এবং স্বাস্থ্য ঝুঁকির কারণে সফরকারী বাংলাদেশের জন্য কোনো প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা রাখতে চায় না লঙ্কান বোর্ড। খেললেও মুমিনুলদের খেলতে হবে বিসিবির এইচপি দলের বিরুদ্ধে। তখন এইচপি দলটাও শ্রীলঙ্কা থাকবে।

টেস্ট অধিনায়ক মুমিনুল বলছেন, করোনা পরিস্থিতি ভালো হলে দেশেই প্রস্তুতি ম্যাচ হলে খুব ভালো। সংবাদমাধ্যমকে এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমার কাছে যেটা মনে হয়, এখন যে পরিস্থিতি সেটার যদি উন্নতি হয়, তখন তো অনেক কিছুই করা সম্ভব। পরিস্থিতি ভালো হলে বোর্ড মনে করলে এখানে খেলাতেও পারে। আর যদি পরিস্থিতি খারাপের দিকে যায়, আমরা কেউ জানি না কি হবে ঈদের পর। খারাপ হলে এসব কাজ কঠিন হয়ে যাবে।’

বাঁহাতি এই ব্যাটসম্যান আরও বলেন, ‘আমি মনে করি এটা পুরোপুরি করোনা পরিস্থিতির উপর নির্ভর করছে। প্রস্তুতি ম্যাচ হলে তো খুবই ভালো। কিন্তু পরিবেশের উপর নির্ভর করবে। খেলতে পারলে খুব ভালো হবে।’