একাদশ নির্বাচনের ক্ষেত্রে কঠিন সিদ্ধান্ত নিতে হবে: শোয়েব

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, দুপুর ৩:৪৫

আগামী ৫ আগস্ট থেকে ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে ইংল্যান্ড-পাকিস্তানের তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। কোভিট-১৯ এর কথা মাথায় রেখে সেই সিরিজের জন্যে ২০ সদস্যের বেশ লম্বা স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই লম্বা স্কোয়াডে পেসারদেরই বেশি প্রাধান্য দিয়েছে তাঁরা। এই বিষয়টিকে মোটেও ভালো চোখে দেখেননি সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার।

পাকিস্তানের এক টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে শোয়েব বলেন, এতো বড় স্কোয়াড থেকে মূল একাদশ কিভাবে চূড়ান্ত করবে পাকিস্তান, সেই বিষয়ে আমার কোন ধারণা নেই। এটা ঠিক তারা ২০ জনের স্কোয়াড ঘোষণা করেছে। কিন্তু দেখলে মনে হয় যেন পাকিস্তান ২০ জনের স্কোয়াডে ২২ জন পেসার রেখেছেন ! এতো এতো পেসারের মধ্যে দেখার বিষয় তারা কাকে রেখে কাকে দলে নেয়।”

শোয়েব আরো বলেন, “একাদশ নির্বাচনে অধিনায়ক ও টিম ম্যানেজমেন্টকে খুবই কঠিন সিদ্ধান্ত নিতে হবে। তারা আসলে কি চাইছে সেটা বোঝার সামর্থ্য আমার নেই। উইকেটের ধরণ কেমন হবে? সেটাও জানি না। তবে স্কোয়াড দেখেই স্পষ্ট বোঝা যাচ্ছে বাউন্সি পিচেই খেলা হবে। এই ধারনাও পাচ্ছি পেস আক্রমণের ওপর দল নির্ভরশীল এখনো।”

উল্লেখ্য পাকিস্তানের ২০ জনের স্কোয়াডে রয়েছে ৮ পেসার। তারা হচ্ছেন– ওয়াহাব রিয়াজ, শাহীন শাহ আফ্রিদি, ফাহিম আশরাফ,নাসিম শাহ, ইমরান খান জুনিয়র, সোহেল খান, উসমান শিনওয়ারি ও মোহাম্মদ আব্বাস।