নিষেধাজ্ঞার মেয়াদ কমলেও সন্তুষ্ট নয় উমর আকমল

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, বিকাল ৪:৫৫

পিএসএলের সবশেষ আসর শুরুর আগে দুর্নীতির প্রস্তাব পেয়েছিলেন উমর আকমল। সেই প্রস্তাব প্রত্যাখ্যান করলেও সেই কথা গোপন করেছিলেন তিনি। প্রস্তাব গোপন করায় পিসিবির শৃঙ্খলা আইনের ২.৪.৪ ধারা ভঙ্গ হয়। যার কারণে উমর আকমল তিন বছরের জন্য নিষিদ্ধ হন সব ধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে।

নিষেধাজ্ঞার মেয়াদ কমাতে আপিল করেছিলেন তিনি। তার সেই আপিল আমলে নিয়েছে কর্তৃপক্ষ। স্বতন্ত্র বিচারক হিসাবে উভয় পক্ষের যুক্তি শোনার পরে উমর আকমলের শাস্তির মেয়াদ ১৮ মাস করার রায় দেন ফকির মুহম্মদ খোকর। ২০২১ সালের আগস্ট পর্যন্ত সব ধরনের ক্রিকেটে নিষেধাজ্ঞায় থাকবেন আকমল এরপরই তার উপর থেকে উঠে যাবে নিষেধাজ্ঞা। তবে নিষেধাজ্ঞা ১৮ মাস কমালেও এতেও খুশি নন তিনি।

এক বার্তায় উমর বলেছেন, “আমার আইনজীবীর যুক্তিতর্ক যথাযথভাবে শোনার জন্য মাননীয় বিচারকের প্রতি কৃতজ্ঞতা জানাই। শাস্তির বিষয়টা নিয়ে পরবর্তীতে আবার সিদ্ধান্ত নেব এবং চেষ্টা করব শাস্তির মেয়াদ আরো কমানোর। এখনও আমি পুরোপুরি সন্তুষ্ট নই। আমি স্বীকার করছি আমি ভুল করেছি আগেও অনেক ক্রিকেটার আমার মতো ভুল করেছে। দেখুন, তারা কতটা শাস্তি পেয়েছে, আর আমি কতটা পেয়েছি। সবাইকে ধন্যবাদ জানাচ্ছি আমার পাশে থাকার জন্য।”

উল্লেখ্য ২৯ বছর বয়সী উমর আকমল পাকিস্তানের জার্সি গায়ে ২৬৮ ম্যাচ খেলে এখন পর্যন্ত সংগ্রহ করেছেন প্রায় ৬ হাজারের মতো রান।