টস জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠিয়েছে ইংলিশরা

নট আউট ডেস্ক ডেস্ক রিপোর্টার
বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, সন্ধ্যা ৭:১৫

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে সাউদাম্পটনে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। টেস্ট ক্রিকেট মাঠে ফিরেছে বেশ ক'দিন আগেই, এবার প্রায় ১৬৩ দিন পর ওয়ানডে ক্রিকেট ফিরলো মাঠে। 

এদিকে আইসিসি ২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে চালু করেছে সুপার লিগ । যেখানে টেস্ট খেলুড়ে ১২ দেশের সাথে নেদারল্যান্ডস সহ ১৩টি দল মোট ৮টি করে সিরিজ খেলবে। যার চারটি হোম সিরিজ এবং চারটি অ্যাওয়ে সিরিজ। আর এই ১৩ দল থেকে শীর্ষ ৭ দলই সরাসরি খেলবে আগামী ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ।

একটি জয়ের জন্য প্রতিটি দল পাবে ১০ পয়েন্ট করে, টাই হলে পাবে ৫ পয়েন্ট। ম্যাচ পরিত্যক্ত হলে বা ফল না এলে, কিংবা ম্যাচ হারের জন্য কোনও পয়েন্ট পাবে না দলগুলি। আয়ারল্যান্ড-ইংল্যান্ডের মধ্যকার এই ম্যাচ দিয়েই সুপার লীগের আনুষ্ঠানিকতা শুরু হলো।    

ইংল্যান্ডের একাদশঃ ইয়ন মরগান (অধিনায়ক), মইন আলি (সহ অধিনায়ক), জনি বেয়ারস্টো, টম ব্যান্টন,আদিল রশিদ, জেমস ভিন্স, জেসন রয়, স্যাম বিলিংস, টম কারেন, ডেভিড উইলি ও সাকিব মাহমুদ।

আয়ারল্যান্ডের একাদশঃ অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), পল স্টার্লিং, কার্টিস ক্যামফার, গ্যারেথ ডেলানি, হ্যারি টেক্টর, অ্যান্ড্রু বেকব্রিন, বেরি ম্যাকার্থি, কেভিন ও’ব্রায়েন, সিমি সিং, লরকান টাকের, ক্রেইগ ইয়ং।