যুবাদের ক্যাম্প শুরু ২২ আগস্ট

স্পেশাল করেসপন্ডেন্ট
রবিবার, ০৯ আগষ্ট ২০২০, সকাল ৯:২৮

সিনিয়র করেসপন্ডেন্ট: গত এপ্রিলে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প। আকবর আলীদের উত্তরসূরিদের খুঁজে পাওয়ার সময়টা ঠিক থাকেনি করোনা ভাইরাসের কারণে। অবশেষে নতুন যুব দল গঠনের কাজটা শুরু করতে চাইছে বিসিবি। আগামী ২২ আগস্ট থেকে বিকেএসপিতে শুরু হবে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প। ৪৫ সদস্যের প্রাথমিক স্কোয়াডও ঘোষণা করেছে বিসিবি।

যদিও ক্যাম্পের শুরু থেকে লঙ্কান কোচ নাভিদ নেওয়াজকে পাচ্ছে না যুবারা। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে থাকেন নাভিদ। সেখানে করোনার কারণে লকডাউন চলছে। চলছে ভ্রমণ নিষেধাজ্ঞা। তাই ঢাকায় আসা হচ্ছে না নাভিদের। তবে ক্যাম্পের শুরু থেকে থাকবেন ইংলিশ ট্রেনার রিচার্ড স্টনিয়ের।
বিসিবির গেম ডেভলপমেন্টের ব্যবস্থাপক আবু ইমাম মোহাম্মদ কায়সার সংবাদমাধ্যমকে বলেন, ‘নাভিদকে আমরা এখনই পাচ্ছি না। তবে শেষদিকে পাওয়ার আশা আছে। রিচার্ড শুরু থেকে থাকবেন। ক্যাম্পের শুরুতে ফিটনেসকে আলাদা গুরুত্ব দেয়া হচ্ছে।’

আগামী ১৫ আগস্ট মিরপুর স্টেডিয়ামে রিপোর্ট করতে হবে যুবাদের। সেখানেই তিন ভাগ করে তাদের করোনা পরীক্ষা করা হবে। তারপরই ক্যাম্পে পাঠানো হবে। এবং ক্যাম্পের মাধ্যমেই পরবর্তী বিশ্বকাপের জন্য যুব দল গঠন করবে বিসিবি।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ প্রাথমিক দল: মুশফিক হাসান, আরিফ আহমেদ, ফাহিম হাবিব, হাবিবুর রহমান, সানজিদুর রহমান, বায়েজিদ মিয়া, শাহরিয়াদ আলম, মুস্তাকিম মিয়া, আশিকুর রহমান, মহিউদ্দিন তারেক, আহসান হাবিব, নাঈমুর রহমান, আশরাফুল ইসলাম, মোহাম্মদ আশরাফুল হাসান, হাসিব হাওলাদার, অনিক চাকি, অনিক সরকার, ইমন আলী, মফিজুল ইসলাম, হৃদয় দেব, ফারদিন খান, ইফতেখার হোসেন, হাবিবুর রহমান, প্রান্তিক নওরোজ, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান, মোহাম্মদ জিল্লুর রহমান, আবু বকর আহমেদ, জাকারিয়া ইসলাম, আরাফাত ইসলাম, সাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহরাব হোসেন, আবদুল্লাহ আল মামুন, খালেদ হাসান, আইচ মোল্লাহ, সাগর আহমেদ, রিহাদ খান, সিয়াম আল সাকিব, শাহরিয়ার সাকিব, শাওন কাজী, মিজবাহ আহমেদ, মাকসুদুর রহমান, লিমন হোসেন ও মইনুল হাসান।