প্রিমিয়ার লিগের সিদ্ধান্ত দিবে বিসিবি: সিসিডিএম

স্পেশাল করেসপন্ডেন্ট
বুধবার, ১২ আগষ্ট ২০২০, সকাল ৯:৪৯

সিনিয়র করেসপন্ডেন্টঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত ১৬ মার্চ দেশের অভ্যন্তরে সব রকম খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম স্থগিত ঘোষণা করেছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। পাঁচ মাস পর ক্রীড়াঙ্গনের বন্ধ দুয়ার খোলার ঘোষণা এসেছে। গত ১০ আগস্ট যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ঘোষণা করেছেন, এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম চালু করা যাবে। এই ঘোষণার মধ্য দিয়ে দেশের ঘরোয়া খেলাধুলা সচল হওয়ার পথে আর কোনো বাধা রইল না।

ক্রীড়া মন্ত্রণালয়ের এমন ঘোষণা অবশ্য স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ভাগ্য নির্ধারণে বড় কোনো প্রভাব ফেলছে না। এখনই কোনো আশার আলো দেখা যাচ্ছে না লিগের আকাশে। লিগের নিয়ন্ত্রক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এখন তাকিয়ে আছে বিসিবির পানে। করোনায় এক রাউন্ড পরই স্থগিত হওয়া প্রিমিয়ার লিগ শুরুর ঘোষণা দেবে বিসিবি।

কখনই লিগ শুরু হবে সেই সিদ্ধান্ত জানাবে বিসিবি। সিসিডিএম সেই সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে। ক্রীড়া মন্ত্রণালয়ের ঘোষণার পর প্রিমিয়ার লিগ নিয়ে চিন্তা-ভাবনা জানতে চাইলে সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন বলেছেন, ‘এটা আসলে এখন বিসিবির ওপর নির্ভর করছে। ঢাকা প্রিমিয়ার লিগ নিয়ে বিসিবিই সিদ্ধান্ত দেবে। সিসিডিএমের হাতে আর নেই। আমাদের চেয়ারম্যান বিসিবির সঙ্গে যোগযোগ রাখছেন। বিসিবি বললেই শুরু হবে প্রিমিয়ার লিগের কার্যক্রম।’

গুঞ্জন আছে, বাংলাদেশ জাতীয় দলের শ্রীলঙ্কা সফরের পরই শুরু হবে প্রিমিয়ার লিগ। কারণ, একই সময়ে জাতীয় দল ও এইচপি শ্রীলঙ্কা সফরে যাবে। শীর্ষ প্রায় ৪৫ ক্রিকেটার চলে গেলে লিগ আকর্ষণ হারাবে। ক্লাবগুলোও খেলতে চাইবে না। তাই মুমিনুলদের লঙ্কা সফরের পরই মাঠে গড়াতে পারে প্রিমিয়ার লিগ।