সাবেক ক্রিকেটারদের ব্যক্তিগত ইউটিউব ব্যবহার নিষিদ্ধ করছে পিসিবি

নট আউট ডেস্ক
মঙ্গলবার, ২৫ আগষ্ট ২০২০, রাত ৯:১১

নিজেদের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে বিভিন্ন মন্তব্য করে প্রায় সময় আলোচনার খোড়াক হয়ে থাকেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। যাদের মধ্যে অনেকেই আবার পিসিবি'র কোন না কোন পদে কর্মরত আছেন।

এবার পিসিবি'র বিভিন্ন কোচিং প্যানেলে যুক্ত থাকা ক্রিকেটারদের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে পিসিবি। একটা সময় বিশ্ব ক্রিকেটকে শাসন করা পাকিস্তান অন্যদের তুলনায় ক্রমশ পিছিয়ে পড়ছে। গত কয়েক বছর আগেও টেস্টে সবার উপরে থাকা পাকিস্তান দল সর্বশেষ আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৭ নম্বরে নেমে গেছে । তাই পুরো দলকে ঢেলে সাজাতে নতুন করে পরিকল্পনার সাজিয়েছে পিসিবি।

সেই পরিকল্পনার অংশ হিসেবে হাই পারফরম্যান্স ইউনিট ও ছয় ক্রিকেট অ্যাসোসিয়েশনের জন্য এক সময়ে পাকিস্তানের হয়ে বিশ্ব কাঁপানো তারকাদের কোচিং প্যানেল নিয়োগ দিয়েছে পিসিবি। এইচপির ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক তারকা ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফকে। সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাককেও দেয়া হয়েছে কোচের দায়িত্ব। এছাড়াও প্রাদেশিক দল গুলোতেও কোচের দায়িত্বে থাকছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা।

পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের মধ্যে ইনজামাম উল হক, সাকলাইন মুশতাক, শোয়েব আখতার সহ অনেকেরই নিজস্ব ইউটিউব চ্যানেল রয়েছে। দেশের ক্রিকেট ছাড়াও বিভিন্ন দেশের ক্রিকেট নিয়ে কাটা ছেড়া বিশ্লেষণই করে থাকে ক্রিকেটাররা নিজেদের চ্যানেলে। এবার ইউটিউব ব্যবহারে নিষেধাজ্ঞা আসছে পিসিবির বিভিন্ন কোচিং প্যানেলে যুক্ত থাকা ক্রিকেটারদের