তোমার লক্ষ্য কমপক্ষে ৪০০ উইকেট, বুমরাহকে যুবরাজ!

নট আউট ডেস্ক
বুধবার, ২৬ আগষ্ট ২০২০, বিকাল ৪:৪৪

গতকাল পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ড দল ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয় লাভ করে। সেই সাথে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন তার টেস্ট ক্যারিয়ারে ৬০০ উইকেট নিয়ে এক অনন্য রেকর্ড স্থাপন করেন। ইতিহাসে তিনিই একমাত্র পেসার, যিনি টেস্ট ক্যারিয়ারে পেসারদের মধ্যে ৬০০ উইকেট সংগ্রহ করেছেন।

অ্যান্ডারসনের এই কৃতিত্বে বর্তমান, প্রাক্তন প্রায় অনেক প্লেয়াররাই তাকে অভিনন্দন দিয়েছেন। ভারতের পেসার জাসপ্রিত বুমরাহও অ্যান্ডারসনকে ঐতিহাসিক কীর্তিটি সম্পন্ন করার জন্য শুভেচ্ছা জানিয়েছেন।  তিনি তার টুইটারে একাউন্ট থেকে লিখেন, "জিমি আপনার এই অসাধারণ কৃতিত্বের জন্য আপনাকে অভিনন্দন!  আপনার আবেগ, ধৈর্য থাকার কারণেই আপনি এই সাফল্যে অর্জন করতে পেরেছেন এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা রইল।"

সেই পোস্টের কমেন্টে এসে যুবরাজ সিং লিখেন, "বুমরাহ তোমার এই ঐতিহ্যবাহী ফরম্যাটে কমপক্ষে ৪০০ উইকেট লক্ষ্য করা উচিত।" আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় বুমরার সাথে ড্রেসিংরুম ভাগ করেছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং। সেই সুবাধে বুমরাহকে এমন লক্ষ্য স্থির করে দিয়েছেন।

২৬ বছর বয়সী বুমরাহকে এখনও অনেকটা পথ যেতে হবে। কারণ তিনি মাত্র ১৪ টেস্ট ম্যাচ খেলেছেন এবং তাঁর নামের পাশে রয়েছে ৬৮টি উইকেট।  পিঠে চোটের পরে জাতীয় দলে ফিরে আসা এই বোলার তার পুরনো ছন্দটি খুঁজে পেতে নিয়মিত লড়াই করে যাচ্ছেন।