প্রধান কোচ ও নির্বাচকের দায়িত্ব একা সামলাতে পারবে না মিসবাহ : মহসিন খান

নট আউট ডেস্ক
মঙ্গলবার, ০১ সেপ্টেম্বর ২০২০, দুপুর ১২:৪৮

ইংল্যান্ড সফরে এসে এখন পর্যন্ত জয়হীন মিসবাহ-উল-হকের শিষ্যরা। তিন টেস্ট সিরিজ ১-০ তে হারার পর টি-টোয়েন্টি সিরিজেও পিছিয়ে আছে ১-০ তে। দলের এমন হতশ্রী পারফরম্যান্সে তাই প্রশ্ন উঠেছে দায়িত্বে থাকা মিসবাহ'র ভূমিকা পালন করা নিয়ে।

পাকিস্তানের প্রধান নির্বাচক এবং প্রধান কোচের দায়িত্ব পালন করছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ। একসাথে দুই দায়িত্বের ভার মিসবাহর কাঁধে দেওয়ায় বেশ কয়েকবারই এই নিয়ে হয়েছে আলোচনা-সমালোচনা। এবার এ বিষয়ে মুখ খুললেন পাকিস্তানের সাবেক প্রধান কোচ মহসিন খান।

মহসিন খানের মতে একাধারে সব দায়িত্ব মিসবাহর উপর ছাপিয়ে দেওয়াটা শোচনীয় পর্যায়ে পড়ে। তিনি বলেন, "ইংল্যান্ড সফরের আগেই এই নিয়ে অনেকে বলাবলি হয়েছিলো। কারণ একই সঙ্গে প্রধান কোচ এবং প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করতে পারবে না মিসবাহ। তিন ফরম্যাটের জন্য এটি অত্যাধিক চাপের। ২০১১ সালে আমি অন্তর্বর্তীকালীন কোচ থাকাকালীন আমাকেও প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়েছিলো। এরপর আমি বোর্ডের চেয়ারম্যান ইজাজ বাটকে বলেছিলাম প্রধান নির্বাচকের পদ থেকে আমাকে ইস্তফা দিতে। কারণ একই সঙ্গে দুটি দায়িত্ব পালন করা একার পক্ষে সম্ভব নয়।"