পরিবারের চাইতে ক্রিকেট কখনোই বড় হতে পারে না : হরভজন

নট আউট ডেস্ক
শনিবার, ০৫ সেপ্টেম্বর ২০২০, দুপুর ৩:১২

ফ্যামিলির চাইতে খেলা কখনোই জীবনের বড় অংশ হতে পারে না আরো একবার কথাটির প্রমাণ দিলেন হরভজন সিং। ভারতের এই তারকা স্পিনার সম্প্রতি পারিবারিক কারণ দেখিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের এবারের আসর থেকে সরে দাঁড়িয়েছেন।

আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করার পরপরই পিটিআইকে একটি বিবৃতি দিয়েছেন হরভজন। বিবৃতিতে হরভজন বলেন, এমন অনেক সময় আসে যখন খেলার চাইতেও পরিবার বড় হয়ে দাঁড়ায়। তাই মূল ফোকাসটাই এখন আমার পরিবারকেই দিতে চাচ্ছি। হ্যাঁ, আমি না খেললেও আমার মনটা পড়ে থাকবে আরব আমিরাতে থাকা দলের সঙ্গে। কারণ ওই দলটাও আমার আরও একটা পরিবার। আশা করছি চেন্নাই প্রতিবারের ন্যায় এবারো দারুণ পারফরম্যান্স করবে মাঠে। আমার শুভকামনা সবসময় থাকবে।’

চেন্নাইয়ের অন্যতম সদস্য সুরেশ রায়না আইপিএলকে না করার ক’দিনের মাথা অভিজ্ঞ এ স্পিনারের না করাটা অনেকটা আচমকা দমকা হাওয়ার মতোই হয়ে এসেছে চেন্নাই সুপার কিংসের জন্য। তবে হরভজনের সিদ্ধান্তকে পূর্ণ সমর্থন জানিয়েছে সিএসকে ম্যানেজমেন্ট, তাই তাদেরকে কৃতজ্ঞতাও জানাতে ভুল করেননি তিনি।

উল্লেখ্য, ২০১৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন হরভজন সিং। চেন্নাইয়ের হয়ে এখন পর্যন্ত ২৪ ম্যাচে প্রায় ২৫ গড়ে উইকেট শিকার করেছেন ২৩ টি।