লঙ্কা সফর: মূল স্কোয়াড ১৭ জনের!

সিনিয়র করেসপন্ডেন্ট
শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০, সন্ধ্য ০৬:১৩

 


সিনিয়র করেসপন্ডেন্ট: শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলে রাখা হয়েছে ২৭ ক্রিকেটারকে। তবে বাংলাদেশ দলের হয়ে শ্রীলঙ্কা যাবেন ২০ ক্রিকেটার। তবে শেষ পর্যন্ত তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশের দলটা হবে ১৭ জনের। সিরিজ শুরু হতেই ফিরে আসতে হবে তিন ক্রিকেটারকে।
সবকিছু ঠিক থাকলে আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। শ্রীলঙ্কার ভিসার জন্য কাজ শুরু করে দিয়েছে বিসিবি। ভিসার জন্য কাগজপত্র দূতাবাসে পাঠানো হয়েছে।

শ্রীলঙ্কায় গিয়ে প্রস্তুতি ম্যাচগুলোর পরই ঘোষণা হবে টেস্টের জন্য বাংলাদেশের মূল দল। সেখানে টিকে থাকবেন ১৭ জন। তিন ক্রিকেটারকে ফিরে আসতে হবে দেশে। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সংবাদমাধ্যমকে বলেছেন, ‘প্রাথমিক দলে নয় জন পেসার আছে মানে সবাইকে আমরা নিব এমন নয়। আমরা ছয় জন পেসার নিব। টেস্ট দলে থাকবে ১৭ জন। তিন জন দেশে ফিরে আসবে।’

এদিকে ২৭ সদস্যের দলে রাখা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। যদিও টি-২০ দলের অধিনায়কের চূড়ান্ত দলে থাকার সম্ভাবনা খুবই কম। নান্নু সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এটা শুধু প্রাথমিক দল। আমরা এসব খেলোয়াড়ের ভিসা করে রাখছি। যখন আমরা হোটেলে উঠে যাব তখন সংখ্যা কমিয়ে ২০ জন ক্রিকেটার থাকবে।’ মাহমুদউল্লাহকে প্রাথমিক দলে রাখার বিষয়ে তিনি আরও বলেন, ‘আমরা সবাইকে প্রাথমিক দলে রেখেছি। কারণ আমাদের করোনা পরিস্থিতিতে স্ট্যান্ড বাই প্রস্তুত রাখতে হবে।’

শ্রীলঙ্কায় পৌঁছে বিসিবির এইচপি স্কোয়াডের বিরুদ্ধে ৫ ও ১১ অক্টোবর দুটি তিনদিনের ম্যাচ খেলবে মুমিনুল বাহিনী। পরে ১৮ অক্টোবর শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তৃতীয় তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।